বগুড়ায় বেতন চাওয়ায় নারী শ্রমিকের ছেলেকে হত্যা

নিজস্ব প্রতিবেদক অনুসন্ধানবার্তা:
বগুড়ার দুপচাঁচিয়ায় চাতাল মালিকের সাথে বেতন নিয়ে দ্বন্দ্বে নারী শ্রমিক জোসনা বেগমের ছেলে জুয়েলকে পিটিয়ে হত্যার ঘটনায় দুই আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার দুপুরে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো- উপজেলার ছোট পাইকপাড়া গ্রামের মৃত আয়েজ উদ্দিনের আফছার আলী (৬৫) ও ধারশুন গ্রামের সালামতের ছেলে সাদেকুল ইসলাম ভোলা (২৫)।

মামলাসূত্রে জানাযায়, গত চার বছর যাবত উপজেলার পাইকপাড়া এলাকায় আক্কাছ আলীর ধানের চাতালে শ্রমিকের কাজ করে আসছিল জোসনা বেগম। প্রথম দিকে মাসিক ৪ হাজার টাকা বেতন দিলেও পরবর্তীতে তাকে ৩ হাজার টাকা বেতন দেয়া হয়। কিন্তু গত মাসে ৩ হাজার টাকা না দিয়ে তাকে ২ হাজর ৫০০ টাকা দেয়া হয়।

গত ৪ জুন শনিবার টাকা কম দেওয়ায় ঘটনায় চাতাল মালিক আক্কাছ আলীর সাথে ওই নারীর ছেলে জুয়েলের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে জুয়েলকে মারপিট করতে থাকে আক্কাছ আলী ও তার লোকজন। এসময় ছেলের চিৎকার শুনে মা জোসনা বেগম এগিয়ে এলে তাকেও মারপিট করা হয়। সেই সঙ্গে আক্কাস আলী ওই নারীকে বলেন, ‘কোনো হাসপাতালে চিকিৎসা করানো যাবেনা, যদি করা হয় তাহলে তোর ছেলে জুয়েলকে মেরে লাশ গুম করে ফেলা হবে।

একারনে মা জোসনা নিরূপায় হয়ে অসুস্থ ছেলেকে নিয়ে উপজেলার ছোট পাইকপাড়া গ্রামে তার ভাই সোহেলের বাসায় আশ্রয় নেন। পরের দিন প্রাণভয়ে সেখান থেকে বগুড়ার কাহালুর দিপুইল গ্রামে তার ভাগনীর বাড়িতে আশ্রয় নেন। এমতাবস্থায় বৃহস্পতিবার দুপুর আড়াই টার দিকে সেখানে জুয়েল মারা যান।

এ ঘটনায় নিহত জুয়েলের মা জোসনা বেগম বাদী হয়ে ৬ জনের বিরুদ্ধে বৃহস্পতিবার রাতে বগুড়ার দুপচাঁচিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

দুপচাঁচিয়া থানার ওসি আবুল কালাম আজাদ জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। শুক্রবার ভোরে আসামি আফছার আলী ও সাদেকুল ইসলামের নিজ বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়। আসামিদের প্রত্যেককে সাতদিনের রিমান্ড চাওয়া হয়েছে। অন্য আসামিদের ধরতে অভিযান চলছে।