বগুড়ার ইছামতি নদীতে নৌকা বাইচ

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা
বগুড়ার গাবতলী উপজেলার বালিয়াদিঘী ইউনিয়ন শাখা কমিউনিটি পুলিশিংয়ের আয়োজনে তরণী হাটের ইছামতি নদীতে এবারও অনুষ্ঠিত হলো নৌকা বাইচ প্রতিযোগিতা।

রোববার বিকেলে নৌকা বাইচ প্রতিযোগিতা দেখতে নদীর পাড়ে নারী-শিশু পুরুষের ঢল নেমেছিল। হাজার মানুষের সমাগমে মুখরিত হয়ে ওঠে নদীর দুটি পাড়।

নৌকা বাইচ প্রতিযোগিতাকে ঘিরে মেলাও বসেছিল নদীর তীরে। নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজক কমিটির নেতৃত্বে ছিলেন বগুড়া পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাহাদত আলম ঝুনু।

নৌকা বাইচ প্রতিযোগিতায় বগুড়া জেলার গাবতলী, শাজাহানপুর, ধুনট, সারিয়াকান্দি ও সোনাতলা উপজেলার ১৪টি নৌকা অংশ গ্রহণ করে। প্রতিযোগিতায় ১৪টি দল ১ম রাউন্ডে অংশগ্রহণ করে।

পরে সেখান থেকে ৮টি দল কোয়ার্টার ফাইনালে ও পরে সেমিফাইনালে ‘সততা’ বনাম ‘নয়নের মনি’ এবং ‘একতা’ বনাম ‘আল্লাহ ভরসা’র মধ্যে লড়াই হয়। সেমিফাইনালে জয় নিয়ে ‘আল্লাহ ভরসা’ এবং ‘সততা’ ফাইনালে প্রতিযোগিতা করে।

এতে ‘আল্লাহ ভরসাকে’ হারিয়ে ‘সততা’ চ্যাম্পিয়ন হয়। প্রতিযোগিতায় ‘নয়নের মনি’ ৩য় এবং ‘একতা’ ৪র্থ স্থান অধিকার করে। প্রতিযোগিতা শেষে বালিয়াদিঘী ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি শাহ নেওয়াজ জাকির সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জেলার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী।

এসময় বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, বিশিষ্ট সমাজসেবক জোবায়দা আহসান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুর রশিদ, র‌্যাব-১২ বগুড়ার কোম্পানী কমান্ডার নজরুল ইসলাম, গাবতলী সার্কেলের সহকারী পুলিশ সুপার নিয়াজ মেহেদী, বগুড়া জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহাদৎ আলম ঝুনু, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাশরাফী হিরো, ডিবি পুলিশের ওসি সাইহান ওলিউল্লাহ, গাবতলী মডেল থানার ওসি সনাতন সরকার, বালিয়াদিঘী ইউনিয়ন চেয়ারম্যান ইউনুস আলী ফকির উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতা শেষে পুরস্কার হিসেবে প্রথম স্থান অর্জন কারিকে একটি বড় ষাঁড়, দ্বিতীয় স্থান অর্জনকারিকে একটি ছোট গরু, তৃতীয় স্থান অর্জনকারি দলকে একটি বড় খাসি ও চতুর্থ স্থান অর্জনকারিকে একটি ছোট খাসি উপহার হিসেবে প্রদান করা হয়।