বগুড়ায় সুদের টাকার না পেয়ে কান কেটে দেওয়া সেই দাদন ব্যবসায়ী গ্রেফতার

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা :
বগুড়ার শাজাহানপুর উপজেলায় সুদের টাকা না পেয়ে কান কেটে দেওয়ার ঘটনায় মজনু মিয়া (৪৫) নামে এক দাদন ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১২ এর একটি দল।

বুধবার (৮ সেপ্টেম্বর) রাতে অভিযান চালিয়ে বগুড়ার গাবতলী উপজেলা থেকে ওই দাদন ব্যবসায়ীকে গ্রেফতার করে র‌্যাব।

গ্রেফতারকৃত মজনু মিয়া শাজাহানপুর উপজেলার রামকৃষ্ণ তালতা গ্রামের বাসিন্দা।

এর আগে গত মঙ্গলবার শাজাহানপুর উপজেলার মাদলা ইউনিয়নের রামচন্দ্রপুর উত্তরপাড়া গ্রামের অটোরিকশা চালক এনামুল হককে সুদের টাকার জন্য কান কেটে দেন দাদন ব্যবসায়ী মজনু মিয়া।

র‌্যাব জানায়, চিকিৎসার প্রয়োজনে এনামুল তার স্ত্রী নাজমা বেগমের স্বর্ণের কানের দুল (আট আনি ওজনের একজোড়া) বন্ধক রেখে মজনুর কাছে থেকে ২০ হাজার টাকা সুদের ওপর ঋণ নেন। এই টাকার জন্য প্রতি সপ্তাহে ২ হাজার টাকা সুদ দিতে হয় এনামুলকে। সম্প্রতি দুই সপ্তাহ সুদের টাকা দিতে না পারায় তার ওপর চড়াও হন মজনু।

পরে সে লোকজন নিয়ে এসে এনামুলকে মারধর করার একপর্যায়ে তার কান কেটে কিছু অংশ ছিঁড়ে ফেলে দেয় মজনু। বর্তমানে এনামুল বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় এনামুলের স্ত্রী নাজমা বেগম বাদী হয়ে শাজাহানপুর থানায় একটি মামলা দায়ের করলে র‌্যাব বিষয়টি আমলে নিয়ে অভিযান পরিচালনা করে।

র‌্যাব-১২, বগুড়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার সোহরাব হোসেন জানান, মজনু মিয়াকে গোপন সংবাদের ভিত্তিতে গ্রেফতার করে শাজাহানপুর থানায় হস্তান্তর করা হয়েছে।