বগুড়া জেলা পরিষদ নির্বাচনে ডা. মকবুল হোসেন আবারো চেয়ারম্যান নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা:
বগুড়া জেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ডা. মকবুল হোসেন ৮৭৪ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আব্দুল মান্নান আকন্দ পেয়েছেন ৭২১ ভোট।

সোমবার সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীনভাবে বগুড়া জেলার ১২টি ভোট কেন্দ্রে এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

বগুড়া জেলা নির্বাচন অফিসসূত্রে জানাগেছে, এই জেলার ১২টি উপজেলার মোট ভোটার সংখ্যা ১ হাজার ৬২৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ হাজার ২৪০ জন এবং নারী ভোটার ৩৮৩ জন। তন্মধ্যে ১ হাজার ৫৯৫টি ভোট বৈধ ঘোষণা করা হয়েছে। এছাড়া ৫টি ভোট বাতিল বলে গণ্য হয়।

নির্বাচন অফিস ও স্থানীয়সূত্রে জানাযায়, আব্দুল মান্নানকে গত ২১ সেপ্টেম্বর মারপিট ও হত্যাচেষ্টা মামলায় কারাগারে পাঠায় বিজ্ঞ আদালত। তবে কারাগারে থেকেই তিনি নির্বাচনে অংশ নেন।

আরো পড়ুন- বগুড়া জেলা পরিষদ নির্বাচনে শেরপুর আসনে কে কত ভোট পেলেন?

এই নির্বাচনে বগুড়ার ১২টি ওয়ার্ডে/আসনে সাধারণ সদস্য পদে মোট ৩৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। আর সংরক্ষিত ৪টি ওয়ার্ডের মোট প্রার্থী ছিলেন ১৬ জন। তবে এই নির্বাচনে বিএনপি সমর্থিত কোন নেতা অংশ নেননি।

জানাগেছে, ডা. মকবুল হোসেন বগুড়া জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি পদে দায়িত্ব পালন করছেন। ২০১১ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত তিনি বগুড়া জেলা পরিষদে প্রশাসকের দায়িত্ব পালন করেন।

এরপর ২০১৭ সালে বগুড়া জেলা পরিষদের নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে ভোটের মাধ্যমে চেয়ারম্যান নির্বাচিত হন।