দীর্ঘ প্রতিক্ষার পর বগুড়া প্রেসক্লাবের ভবন নির্মান কাজ শুরু

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা: বগুড়া
দীর্ঘ প্রতিক্ষার পর বগুড়া প্রেসক্লাবের ভবন নির্মানের ঢালাই কাজের উদ্ধোধন করা হয়েছে। মঙ্গলবার (১ মার্চ) বিকেলে বগুড়া প্রেসক্লাবে এক মিলাদ মাহফিল শেষে ঢালাই কাজের উদ্বোধন করা হয়।

জানা যায়, বগুড়া প্রেসক্লাব ১৯৬০ সালে প্রতিষ্ঠা হয়। প্রতিষ্ঠাকালীন সভাপতি ছিলেন মরহুম ছিলেন মজির উদ্দীন আহাম্মেদ এবং সাধারণ সম্পাদক ছিলেন মরহুম রিয়াজ উদ্দীন আহাম্মেদ। তখন প্রেসক্লাবের কার্যক্রম চলে বগুড়া শহরের রাজা বাজার এলাকায়। এরপর স্থানান্তর হয়ে কবি নজরুল ইসলাম সড়কের পুরাতন ভবনে চলে আসে। তখন রাস্তা সম্প্রসারণের সময় ওই ভবন ভেঙ্গে ফেললে পরে অস্থায়ীভাবে স্টেশন রোডে বর্তমানে প্রেসক্লাবের কার্যক্রম পরিচালনা হয়ে আসছে।

এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্টেশন রোডে প্রেসক্লাবের জন্য ২০ শতক জায়গা প্রদান করেন এবং ২০১৭ সালে ভার্চুয়ালী ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার বগুড়া প্রেসক্লাবের ভবনের নির্মান কাজ শুরু হয়।

বগুড়া প্রেসক্লাবের সহ-সভাপতি সাংবাদিক আব্দুস সালাম বাবু জানান, বগুড়া প্রেসক্লাব হবে ৯ তলা বিশিষ্ট। নির্মাণ ব্যয় ধরা হয়েছে প্রায় ১৫ কোটি টাকা। এই প্রেস ক্লাব নির্মাণ কাজের মাঝ দিয়ে বগুড়ার সাংবাদিকদের স্বপ্ন পুরন হতে যাচ্ছে।

এই কাজের উদ্বোধনকালে উপস্থিত ছিলেন বগুড়ার জেলা প্রশাসক জিয়াউল হক, বগুড়ার পুলিশ পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী (বিপিএম-সেবা), বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিন্টু, সাবেক সভাপতি ও দৈনিক করতোয়ার সম্পাদক মোজাম্মেল হক লালু সহ সাংবাদিকবৃন্দ।