বগুড়ায় ছাগলে ক্ষেত খাওয়াকে কেন্দ্র করে বৃদ্ধকে ঘুষি মেরে হত্যা

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা :

বগুড়ার শাজাহানপুর উপজেলায় ছাগলে ক্ষেত খাওয়াকে কেন্দ্র করে রমজান আলী (৭০) নামে এক বৃদ্ধকে কিল-ঘুষি মেরে হত্যা করা হয়েছে।

নিহত রমজান আলী শাজাহানপুর উপজেলার গোহাইল ইউনিয়নের পোয়ালগাছা বড়পাড়া গ্রামের মৃত পরশ উল্লাহর ছেলে।

শুক্রবার (১৬ জুলাই) দুপুর ১২টার দিকে উপজেলার ভাদাই গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার ভাদাই পাড়া সাজ্জাদ হোসেনের ছেলে শিবলু মিয়া (২৫) তার কিছু ছাগল নিয়ে ফসলী জমিতে চড়াতে যায়। এসময় তার ছাগলগুলো একটি বেগুন ক্ষেতে প্রবেশ করে কিছু বেগুন গাছ খেতে থাকে। এসময় জমির মালিক বৃদ্ধ রমজান আলী ছাগলগুলো নিয়ে যেতে বললে শিবলু মিয়া ও তার মা ক্ষিপ্ত হয়ে ওঠে।

এসময় শিবলু মিয়া জমির মালিক বৃদ্ধ রমজান আলীকে কয়েকটি কিল-ঘুষি মারেন। এতে বৃদ্ধ রমজান আলী অচেতন অবস্থায় মাটিতে পড়ে যায়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে নিকটস্থ ক্লিনিকে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের ছেলে মাসুদ জানান, তার বাবা রমজান আলী আর তিনি ক্ষেতে বেগুন তুলতে যায়। এসময় শিবলু মিয়ার কয়েকটি ছাগল নিয়ে তাদের জমিতে প্রবেশ করে কিছু গাছ খেয়ে ফেলে। তখন তার বাবা রজমান আলী তাকে ছাগলগুলো নিয়ে যেতে বললে শিবলু ক্ষিপ্ত হয়ে এসে রমজান আলীকে এলোপাথাড়ি কিল ঘুষি দিয়ে মাটিতে ফেলে দেয়। পরে স্থানীয়দের সহায়তায় রমজান আলীকে উদ্ধার করে চিকিৎসার জন্য ক্লিনিকে নেয়া হয়। তখন ডাক্তার তার বাবাকে মৃত ঘোষণা করেন।

এবিষয়ে স্থানীয়রা বলেন, সামান্য তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে একজন বৃদ্ধকে এভাবে হত্যা করা উচিত হয়নি। আমরা তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

গোহাইল ইউনিয়নের চেয়ারম্যান আলী আতোয়ার তালুকদার ফজু বলেন, নিহত রমজান আলীকে হত্যার উদ্দেশ্যে আঘাত করা হয়েছে। তা নিহতের পরিবারের লোকজন এবং স্থানীয়রা জানিয়েছেন। এ ঘটনায় তাদেরকে আইনি ব্যবস্থা নেওয়ার পরামর্শ দিয়েছি।

এবিষয়ে শাজাহানপুর থানার (ওসি) আব্দুল্লাহ আল মামুন জানান, স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে নিহত রমজান আলীর লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। এঘটনায় নিহতের পরিবারের লোকজন থানায় মামলা দিতে পারবে। তবে এঘটনায় এখনো কেউ গ্রেফতার হয়নি। তবে হত্যার সাথে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান ওসি।