সোনাতলায় ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে পুনরায় অধ্যক্ষ শামসুল হককে নৌকার মাঝি দেখতে চায় ইউনিয়নবাসী

এস এম সালমান হৃদয়, সোনাতলা (বগুড়া) প্রতিনিধি :

বগুড়া জেলা সোনাতলা উপজেলার ৬নং তেকানী চুকাইনগর ইউপি নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী মহেশপাড়া গ্রামের ঐতিহ্যবাহি পরিবার মরহুম হামেদ আলী মন্ডলের সুযোগ্য সন্তান সাবেক ছাত্রনেতা ও বর্তমান ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ শামসুল হক মন্ডল ।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে তেকানী চুকাইনগর ইউনিয়নের সর্বত্র আলোচনায় স্থান পায় অধ্যক্ষ শামসুল হক মন্ডলের নাম। ইউনিয়নের বিভিন্ন এলাকায় দলীয় কর্মীদের আলোচনায় উঠে এসেছেন তিনি। এরপর থেকে একের পর এক চলছে গুঞ্জন।

শামসুল হক মন্ডল রাজনীতি শুরু করেন ১৯৭০ সালে বাংলাদেশ ছাত্র লীগের সদস্য পদের মধ্য দিয়ে। এরপর ১৯৭৫ সালে তেকানী চুকাইনগর ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, ১৯৮৯ সালে সোনাতলা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক, সাধারণ সম্পাদক, সহ-সভাপতি, বগুড়া জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য হিসাবেও দায়িত্ব পালন করেন দীর্ঘদিন।

এছাড়াও তিনি বগুড়া জেলা শিক্ষক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক, সদর উপজেলা শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক সম্পাদক ও সোনতালা উপজেলা শিক্ষক সমিতির লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসাবে তিনি সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

স্থানীয় আওয়ামী লীগের কয়েকজন কর্মী বলেন, শামসুল হক মন্ডল একজন উচ্চ শিক্ষিত রাজনীতিবিদ। তিনি ছাত্র জীবন থেকেই রাজনীতির সঙ্গে জড়িয়ে আছেন।

শামসুল হক তার তার ইউনিয়নের উন্নয়নে অসাধারন ভূমিকা রেখেছেন। এছাড়াও তিনি মহেষপাড়া দবির শাহ এর রেলগেট “মসজিদুল মোকাররম জামে মসজিদের” সভাপতি হিসাবে দীর্ঘদিন দায়িত্ব পালন করে যাচ্ছেন।

তার রাজনৈতিক জীবনে আন্দোলন সংগ্রামে সর্বদা রাজপথের লড়াকু সৈনিক হিসাবে কাজ করে যাচ্ছে। অত্যন্ত পরিচ্ছন্ন আদর্শ ব্যক্তিত্বের অধিকারী শামসুল হক মন্ডলের গ্রহণযোগ্যতার ইমেজ ইউনিয়ন বাসীর নিকট প্রশংসনীয়। দলের সকল স্তরের নেতাকর্মীদের কাছে অত্যান্ত পরিচিত মিষ্টভাষী শামসুল হক মন্ডল। ইউনিয়নব্যাপি রয়েছে তার ব্যাপক জনপ্রিয়তা।

আগামী ইউপি নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন পেলে খুব সহজেই নির্বাচিত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে ধারণা করছেন আওয়ামী লীগের রাজনৈতিক অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

তাই আসন্ন ইউপি নির্বাচনে আবারো দলীয় মনোনয়ন প্রত্যাশায় ইউনিয়ন বাসীর কাছে দোয়া চেয়েছেন বর্তমান ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ শামসুল হক মন্ডল।