ধুনটে হিন্দু স্কুল ছাত্রীকে অপহরণের মামলায় মুসলিম বিবাহিত যুবক গ্রেফতার
বগুড়ার ধুনটে হিন্দু এক স্কুল ছাত্রীকে অপহরণের মামলায় গ্রেফতারকৃত মুসলিম বিবাহিত যুবক মারুফ হাসান (৩২)। -অনুসন্ধানবার্তা

ইমরান হোসেন ইমন, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনট উপজেলায় ৮ম শ্রেণীতে পড়ুয়া হিন্দু স্কুল ছাত্রীকে (১৪) অপহরণের মামলায় এক মুসলিম বিবাহিত যুবককে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারী) দুপুর ২টার দিকে শেরপুর উপজেলার একটি এলাকা তাকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে।

গ্রেফতারকৃত যুবক মারুফ হাসান (৩২) ধুনট সদর ইউনিয়নের চান্দারপাড়া এলাকার আমিনুল ইসলামের ছেলে। তার দুই সন্তান ও স্ত্রীও রয়েছে।

জানাগেছে, ধুনট সদর ইউনিয়নের চালাপাড়া গ্রামের হিন্দু সম্প্রদায়ের জনৈক এক ব্যক্তির মেয়ে ধুনট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে ৮ম শ্রেণীতে লেখাপড়া করে আসছে। বিদ্যালয়ে যাওয়া-আসার পথে হিন্দু ওই স্কুল ছাত্রীকে বিভিন্ন সময় প্রেম-ভালোবাসার প্রস্তাব দিয়ে আসছিল মুসলিম বিবাহিত যুবক মারুফ হাসান।

কিন্তু হিন্দু মেয়েটি প্রেমের প্রস্তাব প্রত্যক্ষান করায় ক্ষিপ্ত হয়ে ওঠে মুসলিম বিবাহিত দুই সন্তানের জনক মারুফ হাসান। এরই এক পর্যায়ে গত ২৩ জানুয়ারি বিকাল সাড়ে ৩টার দিকে মেয়েটি তার বাড়িতে য়াওয়ার পথে চালাপাড়া গ্রামের মসজিদের সামনের রাস্তা থেকে জোরপূর্বক অপহরণ করে নিয়ে যায় মারুফ হাসান ও তার তিন সহযোগি।

এঘটনায় বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারী) সকালে ওই হিন্দু মেয়েটির বাবা বাদী হয়ে মারুফ হাসান সহ তিন জনের নাম উল্লেখ করে ধুনট থানায় একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ তাৎক্ষনিক অভিযান চালিয়ে বৃহস্পতিবার দুপুর ২টার দিকে বগুড়ার শেরপুর উপজেলার একটি এলাকা থেকে অপহৃত ওই হিন্দু ছাত্রীকে উদ্ধার এবং অপহরণকারী মুসলিম যুবক মারুফ হাসানকে গ্রেফতার করে।

এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিউল ইসলাম বলেন, অভিযোগ পাওয়ার পর পরই মামলাটি রেকর্ডভুক্ত করে প্রধান আসামীকে গ্রেফতার করা হয়েছে এবং অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে। এছাড়া এই মামলার অন্য আসামীদেরকেও গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান তিনি।