কাজিপুরের সোনামুখীতে সাউন্ড সিস্টেম নিষিদ্ধ

আবু তৈয়ব সুজয়, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার সোনামুখী ইউনিয়নে গাড়িতে করে সাউন্ড সিস্টেম নিয়ে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছেন ইউপি চেয়ারম্যান শাহজাহান আলী খান।

শনিবার (২২ এপ্রিল) সোনামুখী ফাজিল মাদ্রাসা ঈদ গাহ মাঠে এ ঘোষণা দেন তিনি। এসময় তিনি বলেন, পবিত্র ঈদ উল ফিতর মুসলমানদের পবিত্র একটি দিন। এই দিনে কিছু ছেলেরা পরিবারের বিনা অনুমতিতে ভটভটি, পিকআপ, মিনি ট্রাক নিয়ে সাউন্ড সিস্টেম সহ লাফালাফি করে, এই বিষয়টা গত কয়েবছর আমি দেখছি যা একটি সামজিক অপরাধ।

গত কয়েক বছর ধরে দেখছি কোনো বিশেষ দিন আসলেই এরা এই কর্মকান্ডে জড়িয়ে পড়ে। আমি তাদের উদ্দেশ্যে বলছি নিজেদের পরিবার থেকেই সতর্ক হয়ে যান সবাই, যেন এই পবিত্র দিন অপবিত্র না হয়ে যায়।

এদিকে এই ঘোষণাকে কেন্দ্র করে দুপুর থেকেই সোনামুখী ইউনিয়নের চৌরাস্তা মোড়ে অবস্থান নেয় কিছু সেচ্ছাসেবী সদস্য। বাইরে থেকে আসা সাউন্ড সিস্টেম সহ গাড়িকে ঘুরে ফেরৎ পাঠানো এবং ভবিষ্যতে যেনো এই কাজ না করা হয় সেই বিষয়ে সচেতন করে দেন।

এই কর্মসূচিতে অংশগ্রহন করেন সোনামুখী ইউপি চেয়ারম্যান শাহজাহান আলী খান, সরকারি বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের প্রভাষক একরামুল হক, কাচিহারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুল আলম টিয়া, হাটশিরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক দোলন, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুর রশিদ, লুৎফর রহমান, ছোটন ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য আব্দুস সবুর সহ সেচ্ছাসেবী তরুণ যুবসমাজ।