ধুনটে মাধ্যমিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের নাটক সাজিয়ে অর্থ আদায়; ৪ জন গ্রেফতার

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনটে মাধ্যমিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের নাটক সাজিয়ে অর্থ আদায়কারী চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। এঘটনায় সোমবার (০১ মে) ডিবি পুলিশ বাদী হয়ে গ্রেফতারকৃত ৪ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ধুনট থানায় মামলা দায়েরের পর বগুড়ার আদালতে সোপর্দ করেছে।

গ্রেফতারকৃতরা হলো- ধুনট উপজেলার গোসাইবাড়ী ইউনিয়নের জোড়খালি গ্রামের যুবাইর আহম্মেদের ছেলে সালমান (২০), একই গ্রামের রাইমেন সরকারের ছেলে রাইসুল ইসলাম (২০), কাওছার আলীর ছেলে আহসান হাবীব (২০), রুহুল আমীনের ছেলে আঃ মমিন (২০)।

মামলাসূত্রে জানাগেছে, গ্রেফতারকৃত আসামীরা ফেসবুকে একটি পেইজ খুলে পূর্বের এসএসসি পরীক্ষার প্রশ্নপত্রের ছবির উপরের কাটা অংশ পোষ্ট করে। এছাড়া যারা প্রশ্নপত্র ও উত্তরপত্র নিতে ইচ্ছুক তাদেরকে ওই পেইজে ম্যাসেজ করে যোগাযোগ করতে বলে। পরবর্তীতে আগ্রহীদের সঙ্গে কথাবার্তা বলে তাদেরকে দুইটি ভিন্ন বিকাশ নম্বর প্রেরণ করে এবং উক্ত নম্বরের বিকাশ একাউন্টে টাকা পাঠাতে বলে। এভাবে তারা প্রশ্নপত্র ফাঁসের নাটক সাজিয়ে অর্থ হাতিয়ে নিয়ে আসছিল।

এবিষয়ে বগুড়া ডিবির ইনচার্জ সাইহান ওলিউল্লাহ জানান, আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা পরস্পরে যোগসাজসে জালিয়াতি করে পূর্বের বিভিন্ন সালের এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ইন্টারনেটের মাধ্যমে সংগ্রহ করে তা ল্যাপটপের মাধ্যমে এডিট করে বর্তমান সময়ের পরীক্ষার প্রশ্ন বলে প্রতারণার মাধ্যমে বিভিন্নজনের কাছ থেকে অর্থ হাতিয়ে নিয়ে আসছিল। রবিবার বিকাল ৪টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ধুনট উপজেলার জোড়খালি হাফেজখানা নামক স্থান থেকে এই চক্রের ৪ জনকে গ্রেফতার করা হয়। এঘটনায় সোমবার গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে ধুনট থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের পর আদালতে সোপর্দ করা হয়েছে।