নির্বাচন অবশ্যই নিরপেক্ষ সরকারের অধীনে হবে: বগুড়ায় ফখরুল

বগুড়া প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচন অবশ্যই নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে হবে। তিনি বলেন, তবে বেগম খালেদা জিয়ার মুক্তি এবং তারেক রহমানকে দেশে ফিরিয়ে দিতে হবে। তাছাড়া নির্বাচন নয়।

সোমবার (১৯ জুন) বগুড়ার সেন্ট্রাল স্কুল মাঠে “দেশ বাঁচাতে তারুণ্যের সমাবেশ” শিরোনামে রাজশাহী ও রংপুর বিভাগের যুবদল, স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সমাবেশকে ঘিরে সোমবার দুপুর ২টা থেকে দেশের বিভিন্ন জেলা থেকে ব্যানার, ফেষ্টুন, লাল-সবুজ ক্যাপ পড়ে শ্লোগান করতে করতে দলীয় নেতা-কর্মীদের মাঠে আসতে দেখা যায়। সমাবেশস্থল পূর্ণ হওয়ায় হাজারও নেতা-কর্মী পৌরপার্ক, টিটু মিলনায়তন চত্ত্বর ও পাশের তিনটি সড়কে অবস্থান নেন।

মির্জা ফখরুল সমাবেশে নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, যুব সমাজ ভাষার আন্দোলন করে ২১শে ফেব্রুয়ারী অর্জন করেছে। ৭১-এ অস্ত্র হাতে স্বাধীনতা এনেছে। ৯০-এ গনতন্ত্র প্রতিষ্ঠা করেছে। সেই তরুণ সমাজকে ভোটের অধিকার এবং গণতন্ত্রের জন্য লড়াই করতে হবে। এ আন্দোলন শুধু বিএনপির নয়, গোটা দেশের মানুষের।

স্বেচ্ছাসেবকদলের সভাপতি এসএম জিলানীর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, ছাত্রদল সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবন প্রমুখ।