ধুনটে ঈদের নতুন কাপড় পেয়ে আনন্দে উচ্ছ্বাসিত মাদ্রাসার শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে নতুন কাপড় ও টাকা পেয়ে আনন্দে উচ্ছ্বাসিত হয়ে পড়েছে বগুড়ার ধুনট উপজেলার চৌকিবাড়ী ইউনিয়নের জালশুকা গ্রামের আলহাজ্ব খাদিজা হাবিব মাদ্রাসার শিক্ষার্থীরা। মঙ্গলবার (২৭ জুন) বিকালে নিজ গ্রামে মাদ্রাসাটির প্রতিষ্ঠাতা বগুড়া-৫ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা হাবিবর রহমান তার ব্যক্তিগত তহবিল থেকে শিক্ষার্থীদের নতুন কাপড় ও নগদ টাকা প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন এমপি হাবিবর রহমানের ছেলে ধুনট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রকৌশলী আসিফ ইকবাল সনি, পুত্রবধু রাজবাড়ী জেলা যুব মহিলালীগের সভাপতি কানিজ ফাতেমা চৈতী ও আ’লীগ নেতা আবু তালেবসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

জানাগেছে, শিক্ষানুরাগি ব্যক্তি এমপি হাবিবর রহমান তার প্রয়াত স্ত্রীর নামে শুধু এই মাদ্রাসাই প্রতিষ্ঠা করেননি, তিনি তার বাবা মোজাহার আলীর নামে শিক্ষা কমপ্লেক্সের মাধ্যমে গ্রামাঞ্চলের শিক্ষার ব্যাপক প্রসার ঘটিয়েছেন। তিনি তার দানকৃত সম্পত্তিতে প্রতিষ্ঠা করেছেন জালশুকা হাবিবর রহমান ডিগ্রি কলেজ, জালশুকা মোজাহার আলী উচ্চ বিদ্যালয়, অহি-অহন পাবলিক লাইব্রেরী।

জালশুকা গ্রামের আলহাজ্ব খাদিজা হাবিব মাদ্রাসার শিক্ষার্থী আলিফ জানায়, তার বাবা নেই, মা আছে। কিন্তু দরিদ্র পরিবার হওয়ায় তাকে এই মাদ্রাসায় দিয়ে গেছে। এখানেই সে থাকা-খাওয়া ও পড়াশোনা করছে। ঈদে নতুন কাপড় ও টাকা পেয়ে সে বেজায় খুশি।

মাদ্রাসার প্রতিষ্ঠাতা আওয়ামীলীগের এমপি বীর মুক্তিযোদ্ধা হাবিবর রহমান বলেন, স্ত্রীর মৃত্যুর পর তার নামেই চলতি বছরে এই ধর্মীয় প্রতিষ্ঠানটি দাঁড় করিয়েছি। ব্যক্তিগত অর্থায়নে দরিদ্র ও এতিম শিক্ষার্থীদের বিনামূল্যে থাকা-খাওয়া ও লেখাপড়া সহ সার্বিক সহযোগিতা প্রদান করছি।