ধুনটে দৃষ্টি প্রতিবন্ধীদের নিয়ে স্বপ্নসেবার ঈদ উপযাপন

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
চোখে দৃষ্টি না থাকলেও অন্তর দৃষ্টি দিয়ে স্বপ্ন দেখানো সেই সামাজিক সংগঠন স্বপ্নসেবার আয়োজনে এবার ব্যক্তিক্রম ঈদ উদযাপন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বগুড়ার ধুনট উপজেলার সরকারি নইম উদ্দিন পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে দৃষ্টি প্রতিবন্ধীদের নিয়ে ঈদ উদযাপন করতে এক বেলা গরুর মাংস দিয়ে আহারের ব্যবস্থা করে স্বপ্নসেবা এই সংগঠনটি।

ধুনট উপজেলার তরুন যুবসমাজের ব্যক্তিগত অর্থায়নে পরিচালিত স্বপ্নসেবা সংগঠনটি অনেক বছর ধরেই দৃষ্টি প্রতিবন্ধীদের পাশে রয়েছে। প্রতিবছরই এই সংগঠনটি প্রত্যন্ত গ্রামাঞ্চালের অবহেলিত দৃষ্টি প্রতিবন্ধীদের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে।

এরই ধারাবাহিকতায় এবারও দৃষ্টি প্রতিবন্ধীদের নিয়ে ঈদ পুর্নমিলনীর আয়োজন করে স্বপ্নসেবা। শুক্রবার ধুনট উপজেলার সরকারি নইম উদ্দিন পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, প্রায় শতাধিক দৃষ্টি প্রতিবন্ধী নারী-পুরুষ বারান্দায় খেতে বসেছেন। প্রত্যেককে গরুর মাংস দিয়ে ভাত ও দই খাওয়া হয়েছে। এছাড়া খাওয়া-দাওয়া শেষে দূর-দূরান্ত থেকে আসা এসব দৃষ্টি প্রতিবন্ধীদের যাতায়াত ভাড়াও প্রদান করে স্বেচ্ছাসেবী এই সংগঠনটি।

আরকাটিয়া গ্রামের দৃষ্টি প্রতিবন্ধী দু:খনী বেগম বলেন, আমার পরিবারের ৪ জনই দৃষ্টি প্রতিবন্ধী। গেল ঈদে মাংস খেতে না পারলেও আজ পরিবার নিয়ে ভাত, মাংস ও দই খেতে পেরেছি। এছাড়া তারা যাতায়াত ভাড়াও দিয়েছে।

এবিষয়ে স্বপ্নসেবা সংগঠনের সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বলেন, দৃষ্টি প্রতিবন্ধীদেরকে অনেকেই সমাজের বোঝা মনে করে। তাই আমরা যুবসমাজ আমাদের ব্যক্তিগত অর্থায়নে এসব অসহায় মানুষদের মুখে হাঁসি ফোটানোর চেষ্টা করে যাচ্ছি।

দৃষ্টি প্রতিবন্ধীদের ঈদ উপযাপন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সংগঠনটির সদস্য আশার আলো, খালিদ মাজমুদ, ইমরান হোসেন, মাহমুদুল হাসান, স্বাধীন, সুমন, সজীব, কায়েস, শামীম, সোহাগ, গোলাম, রিপন প্রমূখ।

ভিডিও দেখুন-