প্রধানমন্ত্রী গ্রামেও আধুনিক শিক্ষা ব্যবস্থা চালু করেছে: এমপি হাবিব

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমান বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামেও আধুনিক শিক্ষা ব্যবস্থা চালু করেছে। এরই ধারাবাহিকতায় আওয়ামীলীগ সরকারের আমলে ধুনট-শেরপুর উপজেলার দুটি কলেজ ও দুটি উচ্চ বিদ্যালয় সরকারিকরণ, ১৯২টি প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভবন নির্মান, ৫০টি উচ্চ বিদ্যালয়, কলেজ ও মাদ্রাসায় বহুতল ভবন নির্মান, শিক্ষক নিয়োগ, বেতন বৃদ্ধি, শিক্ষার্থীদের উপবৃত্তি, বিনামূল্যে বই বিতরণ, ডিজিটাল ল্যাব স্থাপন, অবকাঠামো উন্নয়নসহ অসংখ্য উন্নয়ন হয়েছে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন একটি শিক্ষিত জাতি গঠনের। কিন্তু ঘাতকেরা তাকে হত্যা করলেও তার স্বপ্নকে মুছে ফেলতে পারেনি। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বপ্নকে বাস্তবায়ন করে যাচ্ছেন। তাই শিক্ষিত জাতি গঠনে শেখ হাসিনাকে আবারো নৌকায় ভোট দিয়ে ক্ষমতায় আনতে হবে।

মঙ্গলবার (২২ আগস্ট) দুপুরে ধুনট উপজেলার জোড়শিমুল উচ্চ বিদ্যালয়ে বাল্য বিবাহ, আত্মহত্যা, মাদক ও ইভটিজিং বিরোধী সচেতনতামূলক অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও চিকাশী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান কাজলের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন ধুনট উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই খোকন, যুগ্ন সম্পাদক ভাইস চেয়ারম্যান মহসীন আলম, শরিফুল ইসলাম খান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিউল আলম, চিকাশী ইউপি চেয়ারম্যান জাকির হোসেন জুয়েল, প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, আ’লীগ নেতা আবু তালেব, আফসার আলী, এমএ তারেক হেলাল, রানাউল আমিন প্রমূখ।