বগুড়ার শেরপুরে আ’লীগ-বিএনপির সংঘর্ষে পুলিশ ও সাংবাদিকসহ আহত অর্ধশত

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা :
বগুড়ার শেরপুরে আওয়ামীলীগ ও বিএনপির সংঘর্ষে পুলিশ ও সাংবাদিকসহ প্রায় অর্ধশত ব্যক্তি আহত হয়েছেন। বুধবার (১৫ নভেম্বর) পাল্টাপাল্টি মিছিল মুখোমুখি হলে সংঘর্ষে জড়িয়ে পড়ে দুই রাজনৈতিক দলের নেতাকর্মীরা।

বুধবার সকাল সাড়ে ১১ টার দিকে ঢাকা-বগুড়া মহাসড়কের শেরপুর শহরের হাসপাতাল রোড এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে।

সংঘর্ষে আহত হয়েছেন শেরপুর থানার ওসি বাবু কুমার সাহা, এসআই হাসান, কনস্টেবল শামীম, রেজাউল, আলফাজ সহ কয়েকজন সংবাদকর্মী। এছাড়া আওয়ামীলীগ ও বিএনপির প্রায় ৪০ জনের মতো আহত বলে জানিয়ে উভয় দলের শীর্ষ নেতারা।

জানা গেছে, বুধবার সকাল সাড়ে ১১ টার দিকে বিএনপি-জামায়াতের ৫ম দফার অবরোধের প্রথম দিনে বিএনপির সাবেক সাংসদ জিএম সিরাজের নেতৃত্বে একটি মিছিল বের হয়ে ঢাকা-বগুড়া মহাসড়কের শেরপুর পৌর শহরের হাসপাতাল রোডের সামনের দিকে যাচ্ছিল। এসময় ওই এলাকায় উপজেলা আওয়ামী লীগের শান্তি সমাবেশের একটি মিছিল বের হয়। এসময় দুই দলের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। প্রায় আধাঘণ্টা ধরে চলে ইটপাটকেল নিক্ষেপ ও ধাওয়া পাল্টা ধাওয়া চলে সেখানে। পরে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

শেরপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মিন্টু কলেন, মিছিল নিয়ে হাসপাতাল রোড এলাকায় পৌঁছালে আওয়ামীলীগের নেতাকর্মীরা পেছন থেকে এসে হামলা চালায়। পরে পুলিশ টিয়ারশেল ও গুলি ছুঁড়তে শুরু করে। এতে বিএনপি ও অঙ্গ সংগঠনের অন্তত ২০-২৫ জনের মতো নেতাকর্মী আহত হয়েছেন বলে তিনি দাবি করেন।

শেরপুর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান ভুট্টো বলেন, আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের আয়োজিত শান্তি সমাবেশের মিছিলে বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা অতর্কিভাবে হামলা চালায়। তখন আ’লীগের নেতাকর্মীরা তা প্রতিহত করতে গেলে সংঘর্ষ বাধে। এতে আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের প্রায় ২০ জনের মতো নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেন তিনি।

এবিষয়ে বগুড়ার শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) বাবু কুমার সাহা জানান, বিএনপি ও আওয়ামীলীগের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়লে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে নিতে টিয়ারশেল নিক্ষেপ করে। সংঘর্ষের সময় তিনি নিজে সহ ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন বলেও জানান তিনি।