ধুনটে প্রাথমিকের শিক্ষার্থী ফেল করায় তদন্ত কমিটি গঠন

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনট উপজেলার বিশ্বহরিগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৫ম শ্রেণির দুই শিক্ষার্থীকে ফেল করে দেওয়ার অভিযোগটি তদন্ত করেছে প্রাথমিক শিক্ষা অফিস। সোমবার উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা ওবাইদুর রহমান ও নুরুল ইসলাম ওই বিদ্যালয়ে সরেজমিন তদন্ত করেন।

অভিযোগসূত্রে জানা যায়, উপজেলার বিশ্বহরিগাছা গ্রামের আব্দুস সালামের মেয়ে মাহিয়া খাতুন ও ভাগিনা শাহাদৎ হোসেন বিশ্বহরিগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির শিক্ষার্থী। ২০২৩ সালের ৫ম শ্রেণির বার্ষিক মূল্যায়ন পরীক্ষায় মহিয়া খাতুন ৫টি বিষয়ে এবং শাহাদত হোসেন ৬টি বিষয়েই ফেল করে।

এবিষয়ে ২০২৩ সালের ২১ ডিসেম্বর আব্দুস সালাম বাদি হয়ে প্রধান শিক্ষক ইমরুল কায়েসের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রাথমিক শিক্ষা অফিসে লিখিত অভিযোগ দায়ের করেন। লিখিত অভিযোগে আব্দুস সালাম উল্লেখ করেন, প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতির প্রতিবাদ করায় তাদেরকে ফেল করে দেওয়া হয়েছে।

তবে এবিষয়ে প্রধান শিক্ষক ইমরুল কায়েস বলেন, প্রকৃতপক্ষেই ওই শিক্ষার্থীরা ফেল করেছে। এবিষয়টি তদন্ত কমিটি দেখেছেন। এছাড়া আমার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোটিও মিথ্যা।

এবিষয়ে ধুনট উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা ওবাইদুর রহমান বলেন, অভিভাবকের অভিযোগটি তদন্ত করা হয়েছে। এবিষয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।