ধুনটে কৃষকলীগ নেতাকে হত্যা চেষ্টার ঘটনায় ৬ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনটে চায়ের দোকানে প্রকাশ্যে লোহার রড দিয়ে আসাদুজ্জামান নুর (৪০) নামে এক কৃষকলীগ নেতাকে পিটিয়ে হত্যা চেষ্টার ঘটনায় ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। মঙ্গলবার (২৬ মার্চ) আহত ওই কৃষকলীগ নেতার বোন নাজমা খাতুন বাদী হয়ে ধুনট থানায় মামলাটি দায়ের করেন।

এই মামলায় ফারুক আহমেদ নামে অপর এক কৃষকলীগ নেতাকে আটক করেছে পুলিশ। আটককৃত কৃষকলীগ নেতা ফারুক আহমেদ ধুনট সদরের হেলাল উদ্দিনের ছেলে।

থানা পুলিশ ও স্থানীয়সূত্রে জানাগেছে, আসাদুজ্জামান নুর ধুনট সদর ইউনিয়নের চালাপাড়া গ্রামের আফাজ উদ্দিনের ছেলে এবং তিনি ধুনট উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। সোমবার (২৫ মার্চ) দুপুর ১টার দিকে আসাদুজ্জামান নুর ধুনট বাজারের মমতাজ প্লাজার নিচ তলার একটি চায়ের দোকানে বসে চা পান করছিলেন।

এমন সময় এক যুবক সেখানে ঢুকে প্রকাশ্যে লোহার রড দিয়ে পিছন থেকে আসাদুজ্জামানের মাথায় ও শরীরের স্থানে পিটিয়ে রক্তাক্ত জখন করেই ঘটনাস্থল ত্যাগ করে। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় আসাদুজ্জামানকে উদ্ধার করে ধুনট সরকারি হাসপাতালে নিয়ে যায়। কিন্তু তার অবস্থার অবনতি হলে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক ক্ষমতাসীন দলের কয়েকজন নেতা জানান, ধুনট উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক পদ নিয়ে আসাদুজ্জামান ও ফারুকের মধ্যে বিরোধ চলছিল। এর জেরেই সংঘর্ষের ঘটনা ঘটতে পারে। তাই এসব সংঘাত এড়াতে কতিপয় নেতাকর্মীদের বাছাই করে ছাটাইয়ের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈকত হাসান বলেন, একজন কৃষকলীগ নেতাকে হত্যা চেষ্টার ঘটনায় মামলা দায়ের হয়েছে। এঘটনায় মামলার এজাহারভুক্ত আসামী ফারুক আহমেদ নামে একজনকে আটক করে আদালতে সোপর্দ করা হয়েছে। এই মামলার অন্য আসামীদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।