ধর্ষিতাকে বিয়ে করায় ধর্ষণ মামলা থেকে অব্যাহতি পেলেন সাবেক এমপি

অনুসন্ধানবার্তা ডেস্ক:
এক ধর্ষিতা নারীকে ৫০ লাখ টাকা দেনমোহরে বিয়ে করে সংসার শুরু করায় পাবনা-২ আসনের সাবেক এমপি খন্দকার আজিজুল হক আরজুকে ধর্ষণের মামলা থেকে অব্যাহতি দিয়েছেন ট্রাইব্যুনাল। বুধবার (২৯মা্চ ) ঢাকার ৫নং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম সামছুন্নাহার এই অব্যাহতির আদেশ দেন।

তবে এর আগে, গত ১৩ মার্চ ওই ধর্ষিতা বাদিনীকে বিয়ে করার শর্তে তাকে জামিন দিয়েছিলেন ট্রাইব্যুনাল। সেই শর্ত অনুযায়ী ধর্ষিতা ওই নারীকে বিয়ে করায় সাবেক এমপি খন্দকার আজিজুল হক আরজুকে ধর্ষণ মামলা থেকে অব্যাহতি দেয়া হয়।

এবিষয়ে ট্রাইব্যুনালের আইনজীবী পাবলিক প্রসিকিউটর আলী আজগর স্বপন জানান, আদালতের শর্ত মোতাবেক আসামি বাদিনীকে বিয়ে করেছেন। এখন তারা একত্রে সংসার করছেন। তাই এখন আসামিকে মামলা থেকে অব্যাহতি দিলে বাদীর কোনো আপত্তি নেই। এরপর আদালত বাদীর বক্তব্য জানতে চাইলে তিনি একমত প্রকাশ করেন। পরে আদালত আসামিকে অব্যাহতি দেন।

উল্লেখ্য, ২০২২ সালের ২২ এপ্রিল এক নারী বাদী হয়ে পাবনা-২ আসনের সাবেক এমপি খন্দকার আজিজুল হক আরজুর বিরুদ্ধে আদালতে ধর্ষণ মামলা দায়ের করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পিবিআইকে অভিযোগের বিষয়ে তদন্তের আদেশ দেন। তদন্তের পর ঢাকা মহানগর উত্তর পিবিআইয়ের পরিদর্শক সাব্বির মোহাম্মদ সেলিম ট্রাইব্যুনালে গত ৫ জানুয়ারি অভিযোগ প্রমাণিত হয়েছে মর্মে প্রতিবেদন দাখিল করেন।

গত ১৬ জানুয়ারি আদালত পিবিআইয়ের দেওয়া প্রতিবেদন আমলে নিয়ে আরজুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এরপর গত ২২ ফেব্রুয়ারি আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন আরজু। কিন্তু আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরবর্তীতে ধর্ষিতা নারীকে বিয়ে করে সংসার করায় ধর্ষণ মামলা থেকে অব্যাহতি পান সাবেক এমপি আজিজুল হক আরজু।