৩ কোটি টাকার সোনার বার জব্দ, আটক ২

জেমস আব্দুর রহিম রানা: অনুসন্ধানবার্তা
যশোরের শার্শা ও বেনাপোলে পৃথক অভিযান চালিয়ে প্রায় তিন কোটি টাকার সোনার বারসহ দুই যুবককে আটক করা হয়েছে। আটককৃত আকতারুল ইসলাম (২০) বেনাপোল পোর্ট থানার খলশী গ্রামের আবু বক্করের ছেলে এবং মনিরুল হোসেন শার্শা উপজেলার গোগা গ্রামের বাসিন্দা। বিজিবি জানায়, ভারতে পাচারের উদ্দেশ্যে সোনার বারগুলো বহন করা হচ্ছিল।

খুলনা-২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খুরশীদ আনোয়ার জানান, চেকপোস্টে নিয়মিত তল্লাশির অংশ হিসেবে মঙ্গলবার বেনাপোল থেকে আসা একটি ইজিবাইকে তল্লাশির সময় চালক আকতারুলের আচরণ সন্দেহজনক হওয়ায় তাকে জিজ্ঞাসবাদ করা হয়।

পরে তার শরীর তল্লাশি করে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ১৮টি সোনার বার পাওয়া যায়। এসময় তার ইজিবাইকটি জব্দ করা হয়। জব্দ করা সোনার ওজন ২ দশমিক ০৮০ কেজি। যার বাজার মূল্য ১ কোটি ৮৮ লাখ ৩৪ হাজার ৬৮৬ টাকা বলে জানায় বিজিবি। এ ঘটনায় পোর্ট থানায় মামলা দিয়ে আকতারুলকে পুলিশে সোপর্দ করা হয়েছে বলে জানান লেফটেন্যান্ট কর্নেল খুরশীদ। জব্দ করা সোনার বারগুলো যশোরের ট্রেজারি শাখায় জমা করা হবে বলে জানান বিজিবির এই কর্মকর্তা।

এছাড়া যশোরের শার্শায় ভারতে পাচারের সময় ৯ পিস সোনার বারসহ মনিরুল হোসেন (২৪) নামে এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের সদস্যরা (বিজিবি)। যার বাজার মূল্য ১ কোটি ৭৯ লাখ ৭৫০ টাকা। মঙ্গলবার (২ জানুয়ারি) গোগা সীমান্ত থেকে তাকে আটক করা হয়। আটক মনিরুল হোসেন শার্শা উপজেলার গোগা গ্রামের বাসিন্দা।